,

আজমিরীগঞ্জে জুয়া খেলার দায়ে ৬ জনের কারাদন্ড

আজমিরীগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের আজমিরীগঞ্জে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স সংলগ্ন এলাকায়  জুয়া খেলার দায়ে  ৬ ব্যক্তিকে  ১ মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী অফিসার (ইউএনও)  মতিউর রহমান খাঁনের ভ্রাম্যমাণ আদালত। ১৩ জুলাই (মঙ্গলবার)  দুপুর ২ টায় আজমিরীগঞ্জ পৌরসভার মুক্তিযোদ্ধা কমপ্লেক্স সংলগ্ন এলাকায় এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রকাশ্য বঙ্গ জুয়া আইন ১৮৬৭ এর ৪ ধারায় এই কারাদন্ড প্রদান করা হয়। দন্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন কিশোরগঞ্জের ইটনা উপজেলার মৃগা ইউনিয়নের গজারিয়া গ্রামের উছমান গনির পুত্র ফকরুল (ফক্কর)মিয়া(৩৯),শোয়েবুর রহমানের পুত্র সামছুজ্জামান (২২),আজগর মিয়ার পুত্র জয়নাল মিয়া(৩৮),দুলাল মিয়ার পুত্র কবির হোসেন (২৪),মৃত কদর আলী মিয়ার পুত্র মকবুল হোসেন (৪৫) এবং আজমিরীগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের ফতেহপুর গ্রামের গৌছ মিয়ার পুত্র শাহজাহান মিয়া।
সুত্রে জানাযায়,কিশোরগঞ্জ জেলার ইটনা উপজেলার মৃগা ইউনিয়নের গজারিয়া গ্রামের উছমান গনীর মিয়া পুত্র ফকরুল ওরফে ফক্কর মিয়া আজমিরীগঞ্জ উপজেলার বিভিন্ন স্হানে রাজমিস্ত্রীর ঠিকাদারী  কাজ করেন।  এর সুবাদে তার অফিস ও  কাজের  জিনিষপত্র রাখার জন্য    ফক্কর মিয়া আজমিরীগঞ্জ পৌরসভার মুক্তিযোদ্ধা কমপ্লেক্স সংলগ্ন একটি দোতলা দোকান ঘর ভাড়া নেন। এরপর থেকে কাজের ফাঁকে দোকানের দোতলায় নিয়মিত বিভিন্ন স্হান থেকে লোকজন এনে অনলাইনে লুডু সহ বিভিন্ন রকমের অবৈধ জুয়ার আসর বসান। জুয়া খেলা চলে লক্ষ লক্ষ টাকার।
বিষয়টি স্হানীয়দের নজরে এলে মঙ্গলবার (১৩ জুলাই)  দুপুরে স্হানীয়রা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে আজমিরীগঞ্জ থানার ওসি (তদন্ত) আবু হানিফের নেতৃত্বে পুলিশের একটি দল ঘঠনাস্হলে দন্ডপাপ্তদের আটক করে বিষয়টি উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী অফিসার( ইউএনও) মতিউর রহমান খাঁনকে অবগত করেন।
এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী অফিসার ইউএনও মতিউর রহমান খাঁন  ঘঠনাস্হলে পৌঁছে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রকাশ্য বঙ্গ জুয়া আইন ১৮৬৭ এর ৪ অনুয়ায়ী আটককৃতদের প্রত্যেককে  এক মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন ।
এ বিষয়ে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী অফিসার (ইউএনও) মতিউর রহমান খাঁন বলেন -সমাজের সব ধরনের অপরাধ নিয়ন্ত্রণ রাখতে প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।


     এই বিভাগের আরো খবর